575 views 2 secs 72 comments

বীর মুক্তিযোদ্ধা এজাহার মিয়ার ১২ তম মৃত্যুবার্ষিকীর সভায় চসিক মেয়র

In Politic
January 30, 2023

বীর মুক্তিযোদ্ধা এজাহার মিয়া ফাউন্ডেশনের উদ্যোগে মহান মুক্তিযুদ্ধকালীন স্বেচ্ছাসেবক বাহিনীর চট্টগ্রাম মহানগর পাঁচলাইশ থানার আহবায়ক প্রবীণ আওয়ামীলীগনেতা বীর মুক্তিযোদ্ধা এজাহার মিয়ার ১২ তম মৃত্যুবার্ষিকীর স্মরণ সভা গতকাল ২৮ জানুয়ারী নগরীর একটি কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হয়।

ফাউন্ডেশনের চেয়ারম্যান মরহুমের সুযোগ্যপুত্র মোঃ কামরুজ্জামানের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র বীর মুক্তিযোদ্ধা এম.রেজাউল করিম চৌধুরী।এতে প্রধান বক্তা ছিলেন মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহাগরের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোজাফফর আহমদ।

স্বাগত বক্তব্য রাখেন ফাউন্ডেশনের সহ সভাপতি আবদুর রহমান মিন্টু। ৭নং পশ্চিম ষোলশহর বি-ইউনিট আওয়ামীলীগের সভাপতি মোঃ ইদ্রিসের পরিচালনায় এতেবিশেষ অতিথি ছিলেন

৭নং পশ্চিম ষোলশহর ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি কাজী রাশেদ আলী জাহাঙ্গীর,

চসিকের ৩নং সংরক্ষিত মহিলা কাউন্সিলর জেসিকা পারভীন জেসী,

সাবেকমন্ত্রী জহুর আহমদ চৌধুরীর সন্তান মুক্তিযোদ্ধা পরিবারবর্গের চেয়ারম্যান জসিম উদ্দীন চৌধুরী,

পাঁচলাইশ থানা আওয়ামীলীগ নেতা এম. এ. হাশেম, ৪৩নং সাংগাঠনিক ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবদুল মালেক,

পাঁচলাইশ থানা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আহমদ মিয়া, ৭নং পশ্চিম ষোলশহর ওয়ার্ড আওয়ামীলীগের সহ সভাপতি আবদুর রহমান মিন্টু,

যুগ্ম সম্পাদক সোহেল মাহমুদ, এস.এম.খালেদ বাবলু,

সাংগাঠনিক সম্পাদক এডভোকেট সুলতান জাহাঙ্গীর,

এ ইউনিট আওয়ামীলীগের সভাপতি মোঃ আলমগীর,

বি-ইউনিট আওয়ামীলীগের সভাপতি মোঃ ইদ্রিস,

সি-ইউনিট আওয়ামীলীগের সভাপতি শাকিল মাহমুদ,

বি-ইউনিট আওয়ামীলীগ নেতা জাহেদুল হক চৌধুরী,

নগর যুবলীগনেতা সাইফুল ইসলাম, সাবেক ছাত্রনেতা মাহব্বুর রহমান,

মুক্তিযোদ্ধার সন্তান কেন্দ্রীয় নেতা এড.মোঃ সৌরভ।

মিলাদ ও দোয়া মাহফিল পরিচালনা করেন মুফতি মোঃ হাসান। সভায় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন বীর মুক্তিযোদ্ধা এজাহার মিয়া আজীবন বঙ্গবন্ধুর আদর্শে দেশমাতৃকার জন্য কাজ জন্য কাজ করে গেছেন।

একজন নিঃস্বার্থ সমাজকর্মী, নিবেদিত আওয়ামীলীগনেতা হিসেবে আমৃত্যু মানুষের কল্যাণে কাজ করে গেছেন। দেশের জন্য যেমন সরাসরি যুদ্ধ করেছেন ঠিক অনুরুপ যুদ্ধ পরবর্তী সময়েও বঙ্গবন্ধুর আদর্শে মৃত্যুর আগমুহুর্ত সচেষ্ঠ ছিলেন।

বীর মুক্তিযোদ্ধা এজহার মিয়াদের ত্যাগ, তীতিক্ষা ও দেশপ্রেমের কল্যাণে দেশ আজ এগিয়ে যাচ্ছে। এখানে বীর মুক্তিযোদ্ধা এজাহার মিয়া আমাদের কাছে চিরস্মরণীয়।

বীর মুক্তিযোদ্ধা এজাহার মিয়া দেশপ্রেম, আতœত্যাগ ও জীবন সংগ্রামের কথা প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে ফাউন্ডেশনকে ভুমিকা রেখে যেতে হবে।

72 comments on “বীর মুক্তিযোদ্ধা এজাহার মিয়ার ১২ তম মৃত্যুবার্ষিকীর সভায় চসিক মেয়র
Leave a Reply