1 views 0 secs 0 comments

সূচকের সঙ্গে লেনদেন বেড়েছে শেয়ারবাজারে

In Finance
October 22, 2022
increased in the stock market

দেশের শেয়ারবাজারে মঙ্গলবার (৪ অক্টোবর) সূচকের উত্থানের সঙ্গে সঙ্গে লেনদেন কিছুটা বেড়েছে। এদিন বাজারে অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর অপরিবর্তিত রয়েছে।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২৬ পয়েন্ট বেড়ে ৬ হাজার ৫৪৪ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরীয়াহ সূচক ৮ পয়েন্ট বেড়ে ১ হাজার ৪৩০ পয়েন্টে, ডিএস৩০ সূচক ১৬ পয়েন্ট বেড়ে ২ হাজার ৩৪৩ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩৬৯ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৭৭ কোম্পানির। এছাড়া, দরপতন হয়েছে ১২২ কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ১৮০ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের।
ডিএসইতে মোট ১ হাজার ২৯০ কোটি ১৯ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের দিন ডিএসইতে লেনদেন হয়েছিল ১ হাজার ২৮৪ কোটি ৭৩ লাখ টাকা।


এদিকে, অপর বাজার চট্টগ্রাম স্টক এক্স. চেঞ্জে (সিএসই) প্রধান সূচক সিএসসিএক্স ৫৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১ হাজার ৫৬৩ পয়েন্টে।

সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৮৯ পয়েন্ট বেড়ে ১৯ হাজার ২৮৮ পয়েন্টে, সিএসই৩০ সূচক ২৭ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ৪৯৩ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ২৩১ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৫৬টির, কমেছে ৮১টির এবং অপরিবর্তিত আছে ৯৪টির। দিন শেষে সিএসইতে ১৯ কোটি ৭৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।