7 views 2 secs 0 comments

৮০০ পরিবারকে ত্রান সহায়তা ও স্বাস্থ্যসেবা দিল “আমজনতা” ও সন্ধানী

In Business
December 21, 2022
৮০০ পরিবারকে ত্রান সহায়তা ও স্বাস্থ্যসেবা

জামালপুরের দেওয়ানগঞ্জের চারটি ইউনিয়নে আটশো টি পরিবারে পৌঁছেছে ফেইসবুক গ্রুপ আমজনতা’র ত্রাণ সাহায্য, সাথে ছিল সহযোগী সন্ধানী স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ ইউনিটের মেডিকেল ক্যাম্প। চারটি ভাগে বিভক্ত হয়ে পৃথক চারটি ভেন্যুতে দেয়া হয় সেই ত্রাণ সাহায্যঃ পাথর্শী ইউনিয়ন, কুলকান্দী, চিনাডুলী এবং মোল্লাপাড়া ভেন্যুতে সব মিলিয়ে ৮০০ পরিবার এর দিকে সহায়তার হাত বাড়িয়ে দেয়া সম্ভব হয়েছে।

রেডক্রশের তৈরী করা প্রায়োরিটি লিস্ট ধরে ত্রাণ বিতরন করা হয়েছে, যারা বন্যার তাতক্ষনিক পরবর্তী সাহায্য পেয়েছিলো রেডক্রশের কাছ থেকে তারা বাদ পড়েছিলো এবারে। আর গতবারের বঞ্চিতরা এবারে উপকৃত হয়েছে, লিস্টটা ছিল রেডক্রশের তাই সেটি ছিল যথাসম্ভব রাজনৈতীক প্রভাবমুক্ত। বিভিন্ন চরের মানুষের কাছে আগের দিনেই রেডক্রসের ভলান্টিয়ারদের মাধ্যমে টোকেন পাঠিয়ে দেয়া হয়েছিলো তারা নৌকা করে ডাঙ্গায় এসে ত্রাণ নিয়ে গেছেন।

কোথাও নিজেদের তৈরী করা প্যাকেটে করে বিতরন করা হয়েছে আবার কোথাও  বস্তা খুলে তাদের আনা ব্যাগে দেয়া হয়েছে। ত্রান সামগ্রীতে ছিল পাঁচ কেজি করে চাল, চারটা করে খাবার স্যালাইন, এবং এক পাতা করে হ্যালোট্যাব।

“আমজনতা”র  সাথে ছিল সন্ধানী স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ ইউনিটের মেডিক্যাল টীম। তারা নিজেরা বিপুল পরিমান ঔষধ নিয়ে গিয়েছিলেন তাদের সাথে করে, আর অসুস্থদের এক মাসের কোর্সের সমপরিমান ওষুধ তারা বিনামূল্যে দিয়ে এসেছেন, তারা লক্ষাধিক টাকার মূল্যবান এন্টিবায়োটিক, ভিটামিন থেকে শুরু করে নানা ঔষধ বিনামূল্যে বিতরন করে এসেছেন। যে মানুষগুলো টাকার অভাবে ডাক্তারই দেখাতে পারেন না, তারা এতো এতো ঔষধ বিনামূল্যে পেয়ে অত্যন্ত খুশী হয়েছেন এবং ডাক্তারদের জন্যে প্রাণভরে দোয়া করেছেন। সেই মেডিক্যাল টীমের প্রতি জানাচ্ছি অন্তরের অন্তঃস্থল থেকে শুভেচ্ছা।

সূত্রঃ ফেইসবুক

Related posts:সুখবরঃ ইভেন্ট-৩, বিজয়ের চার দশকে মুখোমুখি দুই প্রজন্মসুখবরঃ ইভেন্ট-৪, বিজ্ঞান ও প্রযুক্তি চর্চা ও ব্যাবহার হোক বাংলায়, ‘নদী’ রক্ষায় তরুণদের ফোরাম