603 views 0 secs 22 comments

আলহাজ্ব গুরা ছবুরা ফাউন্ডেশন কর্তৃক কৃতী চিকিৎসক সংবর্ধনা

In Entertainment, Review
January 30, 2023

আলহাজ্ব গুরা ছবুরা ফাউন্ডেশনের উদ্যোগ ও ব্যবস্থাপনায় ছবুরিয়া তৈয়বিয়া নরানী ফোরকানিয়া মাদ্রাসার বার্ষিক পুরষ্কার বিতরণ ও জিরি গ্রামের উদীয়মান ৪ কৃতী চিকিৎসক সংবর্ধনা এবং আলোচনা সভা গত ২৭ জানুয়ারী সকালে স্থানীয় মসজিদ মাঠে অনুষ্ঠিত হয়।

অত্র মাদ্রাসা ও ফাউন্ডেশনের পরিচালক মহিউদ্দীন সুমনের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন খুলশি ক্লাব লিঃ এর সভাপতি বিশিষ্ট শিল্পপতি আলহাজ্ব শামসুল আলম।

এতে বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট সমাজসেবক আলহাজ্ব আবুল মনসুর চৌধুরী, আলহাজ্ব নুরুল আবছার চৌধুরী, জহুরুল আলম চৌধুরী মন্টু। প্রধান বক্তা ছিলেন জিরি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমিনুল ইসলাম খান টিপু।

অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ নাসির উদ্দীন, জিরি জনকল্যাণ সংঘের সাবেক সভাপতি শাহজাহান বাহাদুর, জসিম উদ্দীন, আলহাজ্ব নুরুল আলম সওদাগর, এয়াকুব আলী সওদাগর, ফাউন্ডেশনের পরিচালক মোঃ আলমগীর, মোঃ মোরশেদুল আলম, সাইফুদ্দীন বাবলু, মোঃ এরফান।

সংবর্ধিত চিকিৎসক ছিলেন ডাঃ মোহাম্মদ আবদুর রহিম, ডাঃ আবু ফয়সাল চৌধুরী, ডাঃ মোহাম্মদ সাদ্দাম হোসেন, ডাঃ অনুস্বর্গ নাথ স্বাগত বক্তব্য রাখেন মাদ্রাসার প্রধান শিক্ষক মাওলানা মুফতি মোহাম্মদ ফোরকান। শুভেচ্ছা বক্তব্য রাখেন নুরানী মাদ্রাসার শিক্ষক মাওলানা তৌহিদুল ইসলাম, মাওলানা নেজাম উদ্দীন, হাফেজ হারুনুর রশিদ, হাফেজ আবু খোবাইবা, হাফেজ আলী আকবর প্রমুখ।

সভায় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন আজ আমাদের আনন্দের দিন আমার গ্রামের ৪তরুণ উদীয়মান চিকিৎসক হিসেবে মানবসেবায় নিয়োজিত। যাদেরকে আমার বাবা মায়ের নামে প্রতিষ্ঠিত ও নুরানী মাদ্রাসার মাধ্যমে সংবর্ধিত করতে পেরে এলাকার একজন হিসেবে গর্বিত।

তিনি বলেন আমাদের জিরি গ্রাম তথা জিরি ইউনিয়নকে একটি সমৃদ্ধ ও আধুনিক ইউনিয়নে পরিণত করতে সরকারের পাশাপাশি আমরা নিজেরা সবসময় উন্নয়ন ও সেবামুলক কাজ করে যাচ্ছি। আলহাজ্ব গুরা মিয়া ফাউন্ডেশন কর্তৃক বিগত ১৫ বছরে প্রায় ৫ হাজারের অধিক চক্ষু ছানি অপারেশন, ১৩ হাজারের অধিক রোগীকে বিনামুল্যে চিকিৎসা সেবা, ৫০০ এর অধিক বিনামুল্যে খতনা ও ঔষধ সামগ্রী প্রদান করে আসছি।

তিনি বলেন আমার ব্যক্তিগত উদ্যোগে এলাকার রাস্তাঘাট নির্মাণ, মসজিদ, মাদ্রাসার, শিক্ষা প্রতিষ্ঠানে সহযোগিতা, গরীব শিক্ষার্থীদের জন্য শিক্ষাবৃত্তিসহ এলাকা তথা ইউনিয়নের উন্নয়নে সবসময় সহযোগিতা অব্যাহত রেখেছি।

তিনি অত্র এলাকার অপরাপর প্রত্যেক দানশীল, সমাজসেবক ও গুণী ব্যক্তিদের অবদানের কথাও কৃতজ্ঞতা চিত্তে স্মরণ করেন। তিনি শিক্ষার্থীদের আলোকিত জীবন ও সুশিক্ষায় শিক্ষা লাভের আহবান জানান।

তিনি বলেন এলাকার কোন শিক্ষার্থী যাতে টাকার অভাবে ছিটকে না পড়ে সেজন্য গুরা ছবুরা ফাউন্ডেশন নিজ সামর্থ্য অনুযায়ী কাজ করে যাবে বলে দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন।

তিনি এলকার উদীয়মান চিকিৎসক, প্রকৌশলী, ব্যাংকার শিক্ষকসহ সকল পেশাজীবীদের এলাকার উন্নয়নে ভুমিকা রাখার আহবান জানান।

বার্তা প্রেরক
স্বাক্ষরিত
মোঃ আলমগীর
পরিচালক

22 comments on “আলহাজ্ব গুরা ছবুরা ফাউন্ডেশন কর্তৃক কৃতী চিকিৎসক সংবর্ধনা
Leave a Reply