817 views 0 secs 54 comments

লেখক দীপংকর চৌধুরী স্মরণ সভায় বক্তারা

In Business, Entertainment
January 30, 2023

গুণীরা আছে বলে আমাদের সমাজ এখনো সত্য ও সুন্দরের পথে এগিয়ে যাচ্ছে। আজ ১৩ জানুয়ারি বিকালে নগরীর একটি কমিউনিটি সেন্টারে অমৃতপুরুষ অদ্বৈতানন্দ ভক্তদের উদ্যোগে আয়োজিত ভক্ত কর আইনজীবী রুপন দাশগুপ্তের সভাপতিত্বে ও বিপ্লব দাশগুপ্তের সলনায় প্রয়াত দীপংকর চৌধুরীর এক শোকসভা অনুষ্ঠিত হয়।

শোকসভায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন এডভোকেট দেবাশীষ দত্ত। আলোচনায় অংশগ্রহণ করেন বীর মুক্তিযোদ্ধা দুলাল দে, বিজিসি ট্রাস্ট বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক ডাঃ অনুপ দও, ব্যাংকার অশোক সেন, শিক্ষক সজল কান্তি বিশ্বাস, কা ন মজুমদার, সুমন মজুমদার, সত্যজিৎ মজুমদার মানু, প্রত্যয় চক্রবর্ত্তী, অভিজিৎ মজুমদার সানু, নিপুন চৌধুরী, প্রয়াতের সন্তান রোমেল চৌধুরী ও পুত্রবধু শিক্ষিকা মুক্তা দও।

বক্তারা আরো বলেন প্রতিভা, ভালোবাস ও ইতিবাচকতার অপার শক্তির জন্য দীপংকর চৌধুরী ছিলেন প্রশংসনীয়। সাহিত্য সংস্কৃতিকে অন্তর থেকে ভালোবাসতেন, করোনাকালে মায়া-মমতা ভালোবাসা দিয়ে অমৃতপুরুষ অদ্বৈতানন্দ ভক্তদের আগলে রেখেছিলেন।

অদ্বৈতানন্দ ভক্তদের কাছে তিনি ছিলেন অনুপ্রেরণার উৎস। শোকসভার শুরুতে প্রয়াতের আত্মার শান্তি কামনা করে ১ মিনিট নীরবতা পালন করা হয়।

উল্লেখ্য, প্রয়াত দীপঙ্কর চৌধুরী উপন্যাস কেন এমন হল, অমৃতপুরুষ অদ্বৈতানন্দ ১ম, ২য় ও ৩য় খন্ডসহ ৬টি গ্রন্থ রচনা করেন। তাঁর আরও দু’টি গ্রন্থ প্রকাশনার অপেক্ষায় ছিল। তিনি গত ৩ জানুয়ারি পরলোক গমন করেন।

বার্তা প্রেরক
স্বাক্ষরিত
বিপ্লব দাশগুপ্ত
অমৃতপুরুষ অদ্বৈতানন্দ ভক্ত

54 comments on “লেখক দীপংকর চৌধুরী স্মরণ সভায় বক্তারা
Leave a Reply