7 views 31 secs 0 comments

মালয়েশিয়াকে উড়িয়ে দিয়ে জয়ে ফিরল বাংলাদেশ

In Sports
December 21, 2022
মালয়েশিয়াকে উড়িয়ে দিয়ে জয়ে ফিরল বাংলাদেশ

নিজেদের মাঠে থাইল্যান্ডকে হারিয়ে দুর্দান্তভাবে এশিয়া কাপ শুরু করেছিল বাংলাদেশ নারী ক্রিকেট দল। কিন্তু দ্বিতীয় ম্যাচে এসে পাকিস্তানের কাছে হেরে গেল একেবারে বাজেভাবে। তবে তৃতীয় ম্যাচে এসে মালয়েশিয়া নারী দলকে উড়িয়ে দিয়ে আবার জয়ের ধারায় ফিরল বাংলাদেশ দল। অধিনায়ক নিগার সুলতানার ঝড়ো ব্যাটিংয়ের পর বল হাতে অভিষিক্ত ফারিহা তৃষ্ণার দুর্দান্ত বোলিং নারী এশিয়া কাপে বিশাল জয় এনে দিয়েছে বাংলাদেশকে।

মালয়েশিয়ান নারী ক্রিকেট দলকে মাত্র ৪১ রানে অলআউট করে দিয়ে ৮৮ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ। এই জয়ের ফলে পয়েন্ট টেবিলে তৃতীয় স্থানে উঠে এলো বাংলাদেশ নারী ক্রিকেট দল। ৩ ম্যাচে ২ জয়ে নিগার সুলতানাদের অর্জন ৪ পয়েন্ট। সমান পয়েন্ট হলেও রানরেটের ব্যবধানে এগিয়ে রয়েছে পাকিস্তান। তারা দ্বিতীয় স্থানে এবং ৩ ম্যাচে ৩ জয়ে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে ভারত।

সিলেট ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ দলের অধিনায়ক নিগার সুলতানা। শুরুতেই রানের খাতা খোলার আগে শামীমা সুলতানা আউট হয়ে গেলেও অন্য ওপেনার মুর্শিদা খাতুনের ৫৪ বলে ৫৬ রানের ওপর ভর করে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। যদিও রান তোলার গতি ছিল একেবারেই মন্থর।

ফারজানা হক ২৪ বল খেলে করেন মাত্র ১০ রান। তবে বাংলাদেশ দলকে শেষ মুহূর্তে ঝড়ো ব্যাটিং করে লড়াকু সংগ্রহ এনে দেন অধিনায়ক নিগার সুলতানা। ৩৪ বল খেলে ৫৩ রান করেন তিনি। তার ইনিংসে ৬টি চার এবং একটি ছক্কার মার ছিল। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১২৯ রান সংগ্রহ করে বাংলাদেশ নারী ক্রিকেট দল। মালয়েশিয়ার হয়ে শাশা আজমি, মাহিরাহ ইজ্জতি ইসমাইল এবং উইনিফ্রেড দুরাইসিঙাম নেন ১টি করে উইকেট। বাংলাদেশের দুই ব্যাটার হয়েছেন রানআউট।

মালয়েশিয়াকে গোলবন্যায় ভাসাল বাংলাদেশ | 1158207 | কালের কণ্ঠ | kalerkantho

১৩০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে বাংলাদেশের অভিষিক্ত ফাস্ট মিডিয়াম ফারিহা তৃষ্ণার তোপের মুখে পড়ে মালয়েশিয়ান নারীরা। শুধু তাই নয়, দুর্দান্ত এক হ্যাটট্রিকও করে ফেলেন তিনি। ৬ষ্ঠ ওভারে বল করতে এসে মালয়েশিয়ান ওপেনার উইনিফ্রেড দুরাইসিঙামকে ফেরানোর পরপরই সাজঘরের পথ দেখান মাস এলিসা এবং মাহিরাহ ইজ্জতি ইসমাইলকে। ফারিহা তৃষ্ণার বলে যে ব্যাটিংয়ে কোমর ভেঙে যায় মালয়েশিয়ান ব্যাটিং লাইনের। সেখান থেকে আর সোজা হয়ে দাঁড়াতে পারেনি তারা।

সবচেয়ে বড় কথা, একজন ব্যাটারও দুই অংকের ঘর স্পর্শ করতে পারেননি। সর্বোচ্চ ৯ রান করে এসেছে দুই ব্যাটারের ব্যাট থেকে। এলসা হান্টার এবং নুর আরিয়ানা নাতসিয়ার ব্যাট থেকে। রানের খাতাই খুলতে পারেননি ৫জন ব্যাটার। ফারিহা তৃষ্ণা ছাড়াও ফাহিমা খাতুন, সানজিদা আক্তার মেঘলা এবং রুমানা আহমেদ নেন ২টি করে উইকেট। সালমা খাতুন নেন ১ উইকেট।

মালয়েশিয়াকে উড়িয়ে দিয়ে জয়ে ফিরল বাংলাদেশ